দাতের ফাঁকা দূর করুন ১০০% কার্যকারী উপায়

দাতের ফাঁকা
ad

আসসালামু আলাইকুম! গুড সলিউশন লাইন হেলথ টিপস এর আরো একটি ব্লগে আপনাকে স্বাগতম। আমাদের আজকের আলোচনার বিষয় হচ্ছে “দাতের ফাঁকা দূর কিভাবে করবেন” তাহলে চলুন আর অপেক্ষা কেন জেনে নেই।

সামনে দুই দাঁতের মাঝের ফাঁকা স্থান দাঁত কিংবা মাড়ির কোন বড় সমস্যা না হলেও অনেকেই এটা পছন্দ করেন না। আবার এই বিষয়টি নিয়ে অনেককে বলতে শোনা যায় যে এই থাকার কারণে কারো বিয়ে হচ্ছে না অথবা কারো চাকরি হচ্ছে না। দাতের ফাঁকা দূর করুন!

আসুন আমরা এই আর্টিকেলের মাধ্যমে জেনে নেই সামনের ফাঁকা দাঁতের চিকিৎসা সম্পর্কে।

লাইট কিউর কম্পোজিট ফিলিং করে দাঁতের ফাঁকা দূর করা যায়! দাতের ফাঁকা দূর করুন

এই পদ্ধতিতে খুব অল্প সময়ে এবং তুলনামূলকভাবে কম খরচে সামনের দাঁতের ফিলিং করে দুই দাতের মাঝের ফাঁকা স্থানে চিকিৎসা সম্ভব। কিন্তু অনেক সময় দাঁতের মাঝের ফাঁকা স্থান খুব বেশি হলে তখন ফিলিং করলে দাঁত দুটোকে আকৃতিতে অনেক বড় দেখায় বলে কিছুটা অস্বাভাবিক মনে হয়।

আবার দক্ষ চিকিৎসকের মাধ্যমে এই ফিলিং না করলে কিছু কিছু ক্ষেত্রে আপনার এই ফিলিং পড়েও যেতে পারে। কিন্তু মাত্র এক ঘণ্টার মধ্যে এই পদ্ধতিতে সামনের ফাঁকা দাঁতের সমস্যার সমাধান সম্ভব’ বলেই এই পদ্ধতি বেশ জনপ্রিয়।

আরো হেলথ রিলিটেড আর্টিকেল পড়ুন-

ক্যাপ অথবা ক্রাউন করে দাঁতের ফাঁকা দূর করা যায়!

এই পদ্ধতিতে সামনের দুই দাঁতকে হালকা কেটে তার উপর আসল রাতের চেয়ে অপেক্ষাকৃত বড় ক্যাপ বসিয়ে সামনের দাঁতের ফাঁকা বন্ধ করা হয়। কিন্তু সামনের দুটি ভালো দাঁত ইচ্ছাকৃতভাবে কেটে ছোট করতে হয় বলে অনেকেই এ পদ্ধতি পছন্দ করেনা। আবার দুই হাতের মাঝের ফাঁকা স্থান বেশি বড় হলে তখন দুটি ক্যাপের আকৃতি ও বেশ বড় হয়। এক্ষেত্রে দাঁত দুটোকে বেশ অস্বাভাবিক মনে হতে পারে।

কিন্তু ফিলিং এর মত এটি সহজেই পড়ে অথবা খুলে যায় না। এবং ১০ থেকে ১২ দিনের মধ্যে চিকিৎসা সম্ভব বলে স্থায়ী পদ্ধতি হিসেবে অনেকে এই পদ্ধতি টি কে বেছে নেন।

আরো সুস্বাস্থ থাকতে এই গুলো পড়ুন- এখানে ক্লিক করুন

অর্থ তান্ত্রিক ট্রিটমেন্ট এ দাঁতের ফাঁকা দূর করা যায়!

এ পদ্ধতিতে অর্থ তন্ত্রিক ব্রেসেস ব্যবহার করে সামনের দাঁতের ফাঁকা স্থান কমিয়ে এনে পরবর্তীতে পিছনের দাঁতের সুইচডঅফ ফাঁকা স্থান ফিলিং দিয়ে বন্ধ করা হয়। কিন্তু এতে সময় লাগে প্রায় এক থেকে দেড় বছর, এবং এটি তুলনামূলকভাবে বেশি ব্যয়বহুল। আবার অনেক সময় ব্রেসেস খুলে ফেললে সামনের দাঁতের ফাঁকা স্থান আবার নতুন করে তৈরি হতে পারে। দাতের ফাঁকা দূর করুন

খরচ এবং সময় বেশি লাগলেও এই পদ্ধতিতে চিকিৎসা করলে অনেকটা ন্যাচারাল মনে হয়। অর্থাৎ আপনি নিজের না বললে কেউ জানতেই পারবে না যে আপনার সামনের দুই দাঁতের মাঝে ফাঁকা ছিল। দাতের ফাঁকা দূর করুন

আশা করি আজকের আর্টিকেলটি আপনাদের ভাল লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের আর্টিকেলটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং আমাদের পরবর্তী আরও আর্টিকেল পড়তে অবশ্যই আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

https://www.youtube.com/watch?v=266bTKerioo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *